Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে প্রশ্ন বিএনপির – Songbad Protidin BD

প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে প্রশ্ন বিএনপির – Songbad Protidin BD

  • ১৪-০৬-২০১৭
  • image-38646সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক: চট্টগ্রামের পার্বত্য জেলায় ভূমিধসে ‘ভয়াবহ মানবিক’ বিপর্যয়ের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদেশ সফর নিয়ে প্রশ্ন তুলেছে বিএনপি।

    বুধবার এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, চট্টগ্রাম, রাঙামাটি ও বান্দরবানে পাহাড় ধসে মাটিচাপায় মৃতের সংখ্যা বাড়ছে। এতো বড় প্রাকৃতিক বিপর্যয়ে লাশের সংখ্যা যখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তখন সরকারপ্রধান ভ্রুক্ষেপহীন এবং নিরুদ্বেগে সুইডেনে আনন্দ ভ্রমনে বেরিয়েছেন। প্রধানমন্ত্রীর এই সফরের তেমন কোনো কূটনৈতিক তাৎপর্য নেই।

    রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

    রিজভী বলেন, তার (প্রধানমন্ত্রী) এই বিদেশ সফর আবারো প্রমাণিত হলো, আওয়ামী লীগের মানবিক মুখমণ্ডল নেই। এই দুযোর্গের সময়ে প্রধানমন্ত্রীর বিদেশ সফর চট্টগ্রাম ও পাবর্ত্য চট্টগ্রামের উপদ্রুত মানুষ, বিধ্বস্ত জনপদ ও অসংখ্য লাশকে উপহাস করার শামিল বলে আমরা মনে করি।

    ২০০৪ সালে দেশে ভয়াবহ প্রাকৃতিক দুযোর্গের ঘটনায় তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চীন সফর বাতিল করার প্রসঙ্গ তুলে ধরে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, নিশ্চয়ই মনে আছে, চীন সফরে ছিলেন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সেই সময়ে ৬৪ জেলার মধ্যে ৬৩ জেলায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছিলো। তিনি (প্রধানমন্ত্রী) তার চীন সফর বাতিল করে দেশে ফিরে এসেছিলেন।

    টানা বর্ষণে চট্টগ্রাম বিভাগের তিন জেলায় ভয়াবহ বিপর্যয়ের পর ধসে পড়া পাহাড়ের মাটি সরিয়ে হতাহতদের উদ্ধারে দ্বিতীয় দিনের অভিযানে নিহতের সংখ্যা বেড়ে ১৩৩ জনে দাঁড়িয়েছে।

    ভূমিধসের ঘটনায় সরকারের ব্যর্থতার সমালোচনা করে তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীনরা মুখে তুবড়ি ছুটিয়ে উন্নয়নের কথা প্রচার করে। পাবর্ত্য জেলাগুলোতে অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি। যদি সত্যিকার অর্থে সেখানে টেকসই উন্নয়ন হতো তাহলে এতো মানুষের জীবন যেতো না।

    সেনাবাহিনীর চার সদস্যসহ বিপুল সংখ্যক মানুষ হতাহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদেরকে অসহায় দুর্গতদের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

    সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, আমিরুল ইসলাম খান আলীম, আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

    সংবাদ প্রতিদিন বিডি / আলাউদ্দিন আহমেদ 

    (Visited 7 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *