Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / প্রথমবারের মতো মুখোমুখি ট্রাম্প-পুতিন – Songbad Protidin BD

প্রথমবারের মতো মুখোমুখি ট্রাম্প-পুতিন – Songbad Protidin BD

  • ০৭-০৭-২০১৭
  • image-41376আন্তর্জাতিক ডেস্কঃ জি-২০ সম্মেলনে যোগ দিতে এসে প্রথমবারের মতো মুখোমুখি হয়ে হ্যান্ডশেক ও কুশল বিনিময় করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

    জার্মানির হামবুর্গে শীর্ষধনী দেশগুলোর এসম্মেলনে শুক্রবার মুখোমুখি হন তারা। স্থানীয় সময় বিকেলে তাদের বৈঠক হবার কথা রয়েছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের পর এটাই হবে তাদের প্রথম বৈঠক।

    মুখোমুখি হওয়ার আগে ট্রাম্প তার নানান বক্তব্যে রাশিয়ার বিরোধিতা করেছেন বহুবার। হামবুর্গ আসার পথে পোল্যান্ড সফরে বৃহস্পতিবার দেয়া ভাষণে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ থাকতেও পারে। অথচ এর আগে বরাবরই এ অভিযোগ প্রত্যাখান করে আসছেন ট্রাম্প।

    আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়, দুই নেতার মধ্যে পরবর্তী সময়ে (বিকেলে) দীর্ঘ বৈঠক অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্র নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপসহ বিভিন্ন ইস্যুতে দুই দেশের মধ্যে যেসব দূরত্ব সৃষ্টি হয়েছে তার ব্যবধান কমাতে তারা একসঙ্গে কাজ করবেন বলে আশ্বাস দিয়েছেন।

    জার্মান সরকারের ফেসবুক পেইজে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, ট্রাম্প পুতিনের সঙ্গে হাত মিলিয়ে তা মৃদুভাবে নাড়াচ্ছেন। এ সময় দু’জনকেই হাস্যোজ্জল দেখা যায়। সূত্র : রয়টার্স

     

    (Visited 8 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *