Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / সারাবাংলা / ঢাকা / নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অনলাইন সম্পত্তি ব্যবস্থাপনা সিস্টেম চালু – Songbad Protidin BD

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অনলাইন সম্পত্তি ব্যবস্থাপনা সিস্টেম চালু – Songbad Protidin BD

  • ০৯-০৫-২০১৭
  • image-33440সংবাদ প্রতিদিন বিডি ডেস্ক: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনবাসী এখন অনলাইনে এলাকায় ফ্ল্যাট, দোকান, স্পেস বরাদ্দ ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নিয়ন্ত্রণাধীন হাট-বাজার ইজারা বিষয়ে সর্বশেষ বিজ্ঞপ্তি দেখতে পারবেন।

    প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের যৌথ আয়োজনে সম্প্রতি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সভাকক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অনলাইন সম্পত্তি ব্যবস্থাপনা সিস্টেমের উদ্বোধন করা হয়।

    নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) এবং এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

    অনলাইন সম্পত্তি ব্যবস্থাপনা সিস্টেমের মাধ্যমে সহজে ফরম পূরণ করে এ সকল স্থাপনার জন্যে বরাদ্দ অথবা ইজারার আবেদন জমা দেয়া যাবে। আবেদনটি প্রাথমিকভাবে গৃহীত হলে আবেদনকারীর কাছে এসএমএস ও ই-মেইলের মাধ্যমে নোটিফিকেশন পাঠানো হবে, যার পরবর্তীতে তাকে নির্দিষ্ট পরিমাণে অর্থ অনলাইনে/নগদে/ব্যাংক ড্রাফটের মাধ্যমে পরিশোধ করতে হবে।

    পুরো প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হবার পর আবেদনকারীকে এসএমএস করে নিশ্চিত করা হবেন এবং সিস্টেমটির মধ্যে থেকেই চুক্তিপত্র তৈরি হবে। এছাড়াও আবেদনকারী যেকোনো সময় অনলাইন সিস্টেমটিতে থাকা তার নিজস্ব ড্যাশবোর্ড দেখে আবেদন সংশ্লিষ্ট হালনাগাদকৃত তথ্য জানতে পারবেন।

    কোনো ব্যক্তির নিজের কম্পিউটার এবং ইন্টারনেট সংযোগ না থাকলে, তিনি নিকটস্থ ডিজিটাল সেন্টারে গিয়েও এই সেবাগ্রহণ করতে পারবেন।

    এই সিস্টেমটির সফল বাস্তবায়নের ফলে সম্পত্তির মালিকানা বিষয়ক এ সকলসেবাসমূহ পেতে জনগণের হয়রানী হ্রাস পাবার পাশাপাশি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সার্বিক কার্যপদ্ধতিতে দ্রুততা, স্বচ্ছতা ও কার্যকারিতা বৃদ্ধি পাবে।

    উল্লেখ্য, ইউএনডিপি এবং ইউএসএইড-এর কারিগরি সহায়তায় অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সার্ভিস ইনোভেশন ফান্ডের মাধ্যমে নাগরিক সেবা সহজিকরণে আসা অসংখ্য উদ্ভাবনী প্রস্তাবনা থেকে বাছাই হয়ে সেবা প্রদানে সবচেয়ে বেশি উদ্ভাবনী প্রস্তাবনাসমূহ স্বল্প আকারে স্বল্প সময়ে পাইলট প্রকল্প আকারে বাস্তবায়নের জন্যে সীমিত অনুদান পাচ্ছে। পাইলট শেষে সংশ্লিষ্ট সরকারি সংস্থার সাহায্য নিয়ে উদ্ভাবনী সেবাটি দেশব্যাপী সম্প্রসারণ করা হয়।

    অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এবং এটুআই প্রোগ্রামের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

    এ বিষয়ে বিস্তারিত জানতে যেতে হবে : http://property.ncc.gov.bd এই ঠিকানায়।

    সংবাদ প্রতিদিন বিডি/ আসলাম খান 

    (Visited 5 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *