Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / রাজনীতি / দেশ-বিদেশ আর কারাগারে বিএনপি নেতাদের ঈদ উদযাপন – Songbad Protidin BD

দেশ-বিদেশ আর কারাগারে বিএনপি নেতাদের ঈদ উদযাপন – Songbad Protidin BD

  • ২৬-০৬-২০১৭
  • BNP-logoসংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ভেতরে ভেতরে প্রস্তুতি গ্রহণ করা বিএনপির বেশির ভাগ সিনিয়র নেতাই ঢাকায় দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ঈদ উদযাপন করবেন। আবার কেউ কেউ ঈদের দিন বিকেলে নির্বাচনী এলাকাতেও যাবেন। অনেকেই আবার ঢাকাতেই নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করবেন।

    তবে দলটির কিছু সিনিয়র নেতা এবং মাঝারি সারির ও অঙ্গ-সহযোগী সংগঠনের অনেক নেতা এবারও নিজ নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন। এ ছাড়া অনেকে আবার দলীয় কর্মী-সমর্থক ও প্রিয়জনকে ছেড়ে বিদেশে ঈদ উদযাপন করবেন।

    রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ঈদের দিন দুপুর ১২টা থেকে পৌনে ১টা পর্যন্ত কূটনীতিকদের সঙ্গে, এরপর বিশিষ্ট নাগরিক এবং দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন। পরে বনানী কবরস্থানে ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করবেন খালেদা জিয়া। এরপর বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাবেন।

    বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান বিগত কয়েক বছরের মতো এবারো স্ত্রী ও একমাত্র মেয়েকে নিয়ে ইংল্যান্ডে ঈদ উদযাপন করবেন। এ ছাড়া প্রয়াত ছোট ভাই আরাফাত রহমানের স্ত্রী ও তার দুই মেয়ে এবার তারেক রহমানের পরিবারের সঙ্গেই লন্ডনে ঈদ উদযাপন করবেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবার অস্ট্রেলিয়া প্রবাসী মেয়ের সঙ্গে ঈদ করবেন।

    নেতাদের পারিবারিক ও দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম যশোরে, আব্দুল মঈন খান নরসিংদী ও আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামে ঈদ করবেন। স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ঈদের দিন সকালে তার নির্বাচনী এলাকা কেরাণীগঞ্জে সাধারণ মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে ঢাকায় চেয়ারপারসনের অনুষ্ঠানে অংশ নেয়ার কথা রয়েছে। মওদুদ আহমদের ঢাকায় বেগম জিয়ার সঙ্গে ঈদ করে পরের দিন নোয়াখালীর নিজ নির্বাচনী এলাকায় যাওয়ার কথা রয়েছে। অন্যদিকে, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, এম কে আনোয়ার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান ঢাকায় ঈদ করবেন।

    এ ছাড়া কেন্দ্রীয় নেতাদের মধ্যে ঢাকায় ঈদ করবেন আবদুল মান্নান, হাফিজউদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, খন্দকার মাহবুব হোসেন, রুহুল আলম চৌধুরী, এনাম আহমেদ চৌধুরী, ডা. জাহিদ হোসেন, সাবিহউদ্দিন আহমেদ, আমান উল্লাহ আমান, আবদুস সালাম, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, আসাদুজ্জামান রিপন প্রমুখ।

    চট্টগ্রামে নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, কেন্দ্রীয় নেতা গোলাম আকবর খন্দকার, মাহবুবুর রহমান শামীম। নির্বাচনী এলাকা নোয়াখালীতে ঈদ করবেন বিএনপির ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও যুগ্ম-মহাসচিব মাহবুবউদ্দিন খোকন।

    এ ছাড়া কেন্দ্রীয় নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু সিরাজগঞ্জ, শামসুজ্জামান দুদু চুয়াডাঙ্গা, শওকত মাহমুদ কুমিল্লা, মিজানুর রহমান মিনু রাজশাহী, মজিবুর রহমান সারোয়ার বরিশাল, হারুনুর রশিদ চাপাইনবাবগঞ্জ, খায়রুল কবির খোকন নরসিংদী, এমরান সালেহ প্রিন্স ময়মনসিংহ, সাখাওয়াত হোসেন জীবন সিলেট, নজরুল ইসলাম মঞ্জু খুলনা, রুহুল কুদ্দুস তালুকদার দুলু নাটোর, আসাদুল হাবিব দুলু লালমনিরহাট, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও শফিউল বারী বাবু লক্ষ্মীপুরে ঈদ উদযাপন করবেন।

    কারাগারে ঈদ কাটবে যাদের
    বিগত বছরের তুলনায় এবার কারাগারে ঈদ করা বিএনপি নেতাদের সংখ্যা অনেক কম। দলের ভাইস-চেয়ারম্যান আবদুস সালাম পিন্টু, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর বেশ কয়েক বছর ধরেই কারাবন্দিদের সঙ্গে ঈদ করছেন। বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু ও যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীসহ তৃণমূলের অনেক নেতাকর্মী এবার কারাগারে ঈদ করবেন।

    বিদেশে ঈদ কাটবে যাদের
    বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ ভারত, ভাইস-চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এহসানুল হক মিলন যুক্তরাষ্ট্র এবং ঢাকা মহানগর উত্তরের সভাপতি এমএ কাইয়ুম মালয়েশিয়ায় ঈদ করবেন।

    (Visited 13 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *