Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / ‘দেশে ৭৪-এর মতো দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছেঃ রিজভী – Songbad Protidin BD

‘দেশে ৭৪-এর মতো দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছেঃ রিজভী – Songbad Protidin BD

  • ০৭-০৭-২০১৭
  • image-41227 (1)সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক: দেশের বিভিন্ন এলাকায় বন্যাকবলিত মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও সরকার ত্রাণ নিয়ে মানুষের সাথে উপহাস করছে বলে অভিযোগ করেছে বিএনপি। সেই সাথে সরকারের লবণ আমদানিতে ১৯৭৪-এর মতো দুর্ভিক্ষের পদধ্বনি আবারো শোনা যাচ্ছে বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

    বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

    রিজভী বলেন, আমাদের সমুদ্রের পানিতে লবণ উৎপাদনের কোনো সমস্যা নেই। তারপরও সরকার পাঁচ লাখ টন লবণ আমদানির সিদ্ধান্ত নিয়েছে। দেশের বর্তমান যে অবস্থা তাতে ১৯৭৪-এর মতো দুর্ভিক্ষের পদধ্বণি আবারো শোনা যাচ্ছে।

    রিজভী বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার ২০০৯ সালে ক্ষমতা গ্রহণের পর থেকে গুম, অপহরণ, অবৈধভাবে আটক, বিচার-বহির্ভূত হত্যা জ্যামিতিক হারে বৃদ্ধি পেয়েছে। আদিম অমানবিকতা বর্তমানে দেশকে গ্রাস করে ফেলেছে। দুঃশাসনের বিষাক্ত ছোবলে বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতা, লেখক, কবি, সাহিত্যিক, মানবাধিকার কর্মী, শ্রমিক নেতা, পেশাজীবীসহ সাধারণ মানুষ ক্ষতবিক্ষত হচ্ছে, অদৃশ্য হয়ে গেছে অন্ধকারের অতলে।

    ‘ফরহাদ মজহারের অপহরণে আইনশৃঙ্খলা বাহিনীর কথায় দেশবাসী ব্যথিত’ মন্তব্য করে রিজভী বলেন, রাষ্ট্রের রক্ততৃষ্ণা মেটাতে আরেকজন শিকার হচ্ছিলেন দেশের বিশিষ্ট কবি, সাহিত্যিক, প্রাবন্ধিক, রাজনৈতিক ভাষ্যকার ফরহাদ মজহার। এই ঘটনায় এখন গোটা জাতি মানসিকভাবে আঘাতপ্রাপ্ত। এই ট্রমা শুধু ফরহাদ মজহারকেই আক্রান্ত করেনি, সারা দেশবাসীকেই করেছে। ফরহাদ মজহার অপহরণকে নিছক সন্ত্রাসীদের অপহরণ বলে চালানোর অপচেষ্টা করে সরকার ও দেশের আইনশৃঙ্খলা বাহিনী যে সমস্ত অসঙ্গতিপূর্ণ কথাবার্তা বলেছে তা নাটকের যবনিকার অন্তরালে প্রকৃত ঘটনা ক্রমাগতভাবে আড়াল করার চেষ্টা হচ্ছে বলে দেশবাসী মনে করে।

    বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য সবাইকে আহ্বান জানিয়ে তিনি বলেন, বন্যাদুর্গত এলাকার মানুষ অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে। প্রধানমন্ত্রী যদিও গতকাল বলেছেন- বানভাসীদের জন্য পর্যাপ্ত ত্রাণ আছে। বাস্তবে বানভাসী মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে। কোনো কোনো এলাকায় খাদ্য, পানি বা চাল না দিয়ে খাওয়ার অনুপযোগী সামান্য কিছু গম দিচ্ছে, যে গম প্রচন্ড বৃষ্টিতে শুকাতে কিংবা গম ভেঙ্গে খেতেও পারছে না। এটি কি বানভাসী অসহায় মানুষদেরকে নিয়ে উপহাস করা নয়? আসলে লুটপাটের কারণে রাষ্ট্রীয় খাদ্যভান্ডারগুলো এখন যে শূন্য সেটি প্রমাণিত হচ্ছে।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক মুনির হোসেন, যুবদল নেতা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

     

    (Visited 6 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *