Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / দুই সৎ মা’র ঘরে বেড়ে ওঠা, হাতাশা থেকেই জঙ্গি হয় মতিয়ার

দুই সৎ মা’র ঘরে বেড়ে ওঠা, হাতাশা থেকেই জঙ্গি হয় মতিয়ার

  • ২৯-০৭-২০১৬
  • 20gggজীবনের হতাশা থেকেই জঙ্গিদের খাতায় নাম লিখান সাতক্ষীরা জেলার তালা উপজেলার ধান্দিয়া ইউনিয়নের ওমরপুর গ্রামের নাসির উদ্দিন সরদারের ছেলে মতিয়ার রহমান। যিনি ঢাকার কল্যাণপুরে জঙ্গি আস্তানায় নিহতদের একজন।

    ধান্দিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান, মতিয়ার রহমান নাসিরউদ্দীনের প্রথম স্ত্রী খাইরুন্নেসার সন্তান। তার চার বছর বয়সেই মতিয়ারের মা খাইরুন্নেসাকে তালাক দেন নাসিরউদ্দীন। তখন শিশু মতিয়ারকে রেখে বাবার বাড়ি ধান্দিয়ায় আশ্রয় নেন খাইরুন্নেসা।

    এদিকে মতিয়ার ওমরপুর বাবার কাছেই বেড়ে উঠতে থাকে। অপরদিকে মতিয়ারের মা জীবিকার সন্ধানে একসময় ঢাকার একটি গার্মেন্টসে চাকরি নেন। এগার/বারো বছর বয়সে মতিয়ার তার মায়ের সঙ্গে ঢাকায় চলে যায়। এরপর থেকে তার বাড়ির সঙ্গে তেমন একটা যোগাযোগ ছিল না। বছর দুয়েক আগে সে একবার বাড়িতে এসেছিল। মাত্র দু’দিন থেকেই সে আবার ঢাকায় চলে যায়। স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে মতিয়ার মাত্র চতুর্থ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছিল বলে জানা গেছে।

    বছর চারেক আগে মতিয়ারের মা খাইরুন্নেসা গার্মেন্টেসের চাকরি ছেড়ে দিয়ে বাবার বাড়িতে চলে যান। দুই মাস আগে গৃহকর্মীর কাজ নিয়ে সৌদি আরব চলে যান তিনি। তবে মতিয়ার বাড়িতে না গিয়ে ঢাকায় খালা রাবেয়া খাতুনের সঙ্গেই থাকতো।

    জাহাঙ্গীর আলম আরো জানান, মতিয়ার অত্যন্ত গরীব পরিবারের সন্তান। দাদার কাছ থেকে পাওয়া মাত্র ১৬ শতক বসতবাড়ি ছাড়া তাদের আর কোনো সহায় সম্পত্তি নেই। তাছাড়া তার বাবার একাধিক স্ত্রী আছে। অন্য দু’সৎ মায়ের ঘরেও একটি করে সন্তান রয়েছে।

    এদিকে ছেলের খবর শুনে সঙ্গাহীন থাকায় নাসির উদ্দিনের আত্মীয় ফারুক হোসেন জানান, তিনি কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া গ্রামে এক আত্মীয়ের বাড়িতে টেলিভিশনে রাত ৮টার সংবাদ দেখে নিশ্চিত হয়েছেন কল্যাণপুরে নিহত জঙ্গিই তার ছেলে।

    প্রসঙ্গত, মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে রাজধানীর কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয়। এ সময় এক জঙ্গি গুলিবিদ্ধসহ দু’জনকে আটক করে পুলিশ।

    পরবর্তীতে নিহত নয় জঙ্গির মধ্যে সাতজনের পরিচয় জাতীয় পরিচয়পত্রে ব্যবহৃত ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে নিশ্চিত হওয়া যায়। পরিচয়পত্রে মো. মতিয়ার রহমানের বাবার নাম নাসির উদ্দিন সরদার, মা মোসা. খাইরুন্নেসা। তার গ্রামের বাড়ি সাতক্ষীরার তালা উপজেলার ওমরপুরে। জাতীয় পরিচয়পত্র নম্বর- ৮৭০১৮১০০০০০৩। পরিচয়পত্র অনুযায়ী তার জন্ম ১৯৯২ সালের ১ জানুয়ারি।

    (Visited 12 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *