Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / জার্মানিতে ফের হামলা, নিহত ১

জার্মানিতে ফের হামলা, নিহত ১

  • ২৫-০৭-২০১৬
  • 2016_07_25_08_38_35_oYxnKwI7K8O3A84oGr414fuVNz54l3_originalজার্মানির নুরেমবার্গ শহর সংলগ্ন এলাকায় রোববার রাতে এক ওপেন কনসার্টের বাইরে বোমা বিস্ফোরণে একজন নিহত এবং আরো ১২ জন আহত হয়েছেন। নিহত ব্যক্তিকে হামলাকারী হিসেবে উল্লেখ করেছে স্থানীয় কর্মকর্তারা। হামলাকারী একজন সিরীয় শরণার্থী এবং গত দু বছর ধরে জার্মানিতে বসবাস করে আসছিল।

    গত এক সপ্তাহের মধ্যে জার্মানিতে এটি চতুর্থ হামলা। রোববারের ওই হামলার কয়েক ঘণ্টা আগেই দক্ষিণ  স্টুর্টগার্ট এলাকার কাছে পশ্চিমাঞ্চলীয় রুটলিনজেন শহরে এক গর্ভবতী নারীকে কুপিয়ে হত্যা করেছিল অন্য এক সিরীয় শরণার্থী। এর আগে গত শুক্রবার মিউনিখে ইরানি বংশোদ্ভূত ১৮ বছরের এক তরুণের হামলায় নয়জন নিহত হয়েছিলেন। এর কিছুদিন আগেই উর্জবার্গে ট্রেনে এক ব্যক্তি ছুরি ও কুড়াল দিয়ে কুপিয়ে জখম করে বেশ কিছু মানুষকে। ওই হামলা দুটির রেশ কাটতে না কাটতেই দেশটিতে ফের হামলার ঘটনা ঘটল।

    রোববার স্থানীয় সময় ১০টা ১০ মিনিটের দিকে বাভারিয়া রাজ্যের আনসবাচ শহরে এক বারের বাইরে ওই হামলার ঘটনাটি ঘটে। এর পাশেই চলছিল এক ওপেন কনসার্ট যাতে অংশ নেয়ার চেষ্টা করেছিল হামলাকারী। কিন্তু নিরাপত্তাকর্মীদের কাছ থেকে বাধা পাওয়ার পর সে এর প্রবেশমুখে হামলা চালায়। ওই হামলায় কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। এছাড়া হামলাকারী নিজেও প্রাণ হারিয়েছে।

    পুলিশের এক মুখপাত্র জানান, তার সঙ্গে একটি ব্যাগপ্যাক ছিল। সম্ভবত ওই ব্যাগেই বোমাটি রাখা ছিল এবং সে একাই ওই হামলা চালিয়েছে। পুলিশের ধারণা, এটি একটি পরিকল্পিত হামলা।

    রোববার রাতে বোমা বিস্ফোরণের পরপেরই শুরু হয় উদ্ধার তৎপরতা। প্রায় ২৫ হাজার দর্শককে ঘটনাস্থল থেকে সরিয়ে আনে উদ্ধারকর্মীরা।

    (Visited 1 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *