Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / জরুরি নাগরিক সেবায় ৯৯৯ : পলক – Songbad Protidin BD

জরুরি নাগরিক সেবায় ৯৯৯ : পলক – Songbad Protidin BD

  • ০৫-০৬-২০১৭
  • image-37241নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, নাগরিকদের জরুরি প্রয়োজনে তাৎক্ষণিক সহায়তা দিতে উন্নত দেশগুলোর মতো বাংলাদেশেও জাতীয় ন্যাশনাল হেল্প ডেস্ক সেবা চালু করা হয়েছে। এতে করে যে কোন মোবাইল ফোন থেকে ৯৯৯ ডায়াল করে জরুরি সেবা পাওয়া যাবে।

    রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে জাতীয় জরুরি সেবার প্রচার ও এর ব্যবহার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

    প্রতিমন্ত্রী বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ পরিচালিত একটি পাইলট কর্মসূচির আওতায় নাগরিকরা জরুরি প্রয়োজনে পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সার্ভিস গ্রহণ করতে পারবেন। আর এটি পরিচালিত হবে বাংলাদেশ পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর এবং বেসরকারি প্রতিষ্ঠান প্লাস ওয়ানের সেবাগুলোর সমন্বয়ে।

    প্রতিমন্ত্রী আরো বলেন, এ সেবা ব্যবহার করে গ্রাহক নিজের ও নিকটবর্তী মানুষের জরুরি প্রয়োজনে কল সেন্টারে সরাসরি কথা বলতে পারবে। কল সেন্টারের প্রশিক্ষিত এজেন্ট সেবা গ্রহীতার চাহিদা অনুযায়ী পুলিশ, ফায়ার সার্ভিস বিভাগের সঙ্গে সংযোগ ঘটিয়ে দেবেন এবং প্রয়োজনীয় মুহূর্তে নাগরিকদের অ্যাম্বুলেন্স সেবা প্রাপ্তিতে সহযোগিতা করবে।

    পলক আরো বলেন, উন্নত দেশগুলোতে এ সেবা অনেক আগে চালু হলেও এটা আমাদের দেশে নতুন। কিন্তু এ সেবা দেরিতে চালু হলেও নাগরিকদের জরুরি সেবা প্রদানে কার্যকরী ভূমিকা রাখবে। একই সাথে এ সেবা চালুর মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে দেশ আরো এক ধাপ এগিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।

    জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান, পৌর মেয়র উমা চৌধুরী জলি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম রমজান প্রমুখ উপস্থিত ছিলেন।

    সংবাদ প্রতিদিন বিডি/ কামাল আহমেদ 

    (Visited 11 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *