Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / সর্বশেষ / চুয়াডাঙ্গায় বাউল আশ্রমে হামলা, আগুনে পুড়িয়ে দেয়া হয় আশ্রমটি, ২ বাউলের মাথার চুল কেটে ন্যাড়া করে দেয় দুর্বৃত্তরা

চুয়াডাঙ্গায় বাউল আশ্রমে হামলা, আগুনে পুড়িয়ে দেয়া হয় আশ্রমটি, ২ বাউলের মাথার চুল কেটে ন্যাড়া করে দেয় দুর্বৃত্তরা

  • ৩১-০৭-২০১৬
  • 14fggfদামুড়হুদা প্রতিনিধি: মাত্র ১২ দিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় আবারো বাউল আশ্রমে হামলা করেছে দুর্বৃত্তরা। পেট্রল ঢেলে আগুনে পুড়িয়ে দেয়া হয় আশ্রম। মাথার চুল কেটে দুই বাউলকে ন্যাড়া করে দেয় হামলাকারীরা।

    শুক্রবার মধ্যরাতে জেলার দামুড়হুদার গোবিন্দপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় বাউলদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

    প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার রাত ১২টার দিকে ৮/১০ জনের মুখোশপরা একটি দুর্বৃত্ত দল বাউল আশ্রমে হামলা চালায়। প্রথমে তারা আশ্রমের সৌর বিদ্যুতের তার কেটে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে। পরে পেট্রল ঢেলে আগুনে পুড়িয়ে দেয়া হয় আশ্রমটি।

    গাছের সাথে বেঁধে নির্যাতন করা হয় বাউল আশ্রমটির সাধু গুরু জুলমত আলী শাহ ও তার খাদেম হরেন্দ্রনাথ গোসাই। পরে তাদের মাথার চুল কেটে দেয়া হয়।

    এ সময় তার সাথে থাকা স্ত্রী মোমেনা বেগম ও গুরু ভাই রিনুপদ হালদারকেও হাত-পা এবং চোখ বেঁধে গাছের সাথে বেঁধে রাখা হয়।

    আশ্রমটির সাধু জুলমত আলী শাহ জানান, দুর্বৃত্তদের আগুনে তাদের আশ্রমের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। নষ্ট হয়ে গেছে অসংখ্য ধর্মীয় বই পুস্তক ও বাদ্য যন্ত্র। যাবার সময় ১০ দিনের মধ্যে গ্রাম না ছাড়লে তাদেরকে হত্যারও হুমকি দেয়া হয় বলে অভিযোগ বাউলদের।

    এদিকে, বাউল আশ্রমে হামলার খবর পেয়ে শনিবার দুপুর ১২টার সময় চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

    জেলা বাউল পরিষদের সভাপতি মনিরুজ্জামান ধিরু বাউল এ হামলাকে বর্বরচিত উল্লেখ করে অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার দাবি করেন।

    দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল খালেক জানান, কারা এবং কি উদ্দেশ্যে বাউল আশ্রমে হামলা চালিয়েছে তাদেরকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

    এর আগে গত ১৮ জুলাই জীবননগর উপজেলার একতারপুর গ্রামে বাউল আশ্রমে হামলা চালিয়ে তিন বাউলকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা।

    (Visited 1 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *