Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / কর্পোরেট নিউজ / গ্রাহকের সঙ্গে প্রতারণা করায় আবারো রবিকে জরিমানা – Songbad Protidin BD

গ্রাহকের সঙ্গে প্রতারণা করায় আবারো রবিকে জরিমানা – Songbad Protidin BD

  • ০৬-০৫-২০১৭
  • Robiসংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  আবারও গ্রাহকের সঙ্গে প্রতারণা করেছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর কোম্পানি রবি। এ কারণে ফের রবিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল বৃহস্পতিবার বিকালে শুনানি শেষে রবিকে এ জরিমানা করা হয়।

    বিষয়টি নিশ্চিত করে অধিদফতরের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মণ্ডল বলেন, গ্রাহকের সঙ্গে ইন্টারনেট প্যাকেজ কম দিয়ে প্রতারণা করায় রবিকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অর্থের ২৫ শতাংশ অর্থাৎ তিন হাজার টাকা অভিযোগকারীকে দেওয়া হবে।

    অভিযোগ সূত্রে জানা গেছে, সিলেটের জিন্দাবাজার এলাকার বাসিন্দা মো. জাকারিয়া খান রবি অপারেটরের একটি সিম ব্যবহার করেন। গত ১১ এপ্রিল তার মোবাইলে কোম্পানির দেওয়া একটি মেসেজ দেখতে পান। তাতে উল্লেখ ছিল ২৭ টাকা রিচার্জে ৪০০ মেগাবাইট (এমবি) ইন্টারনেট দেওয়া হবে, যার মেয়াদ হবে সাত দিন। ওই গ্রাহক সেবাটি পাওয়ার জন্য সেদিনই মোবাইলে ২৭ টাকা রিচার্জ করেন। কিন্তু তিনি ৩০০ এমবি ইন্টারনেট প্যাকেজ পান। বিষয়টি নিয়ে তিনি ভোক্তা অধিদফতরে অভিযোগ করেন।

    অধিদফতর গত ২৬ এপ্রিল বিষয়টি নিষ্পত্তির জন্য শুনানির দিন ধার্য করে।ওইদিন অভিযোগকারী উপস্থিত হতে না পারলেও রবির পক্ষ থেকে কাস্টমার এক্সপেরিয়েন্স মার্কেট অপারেশন ম্যানেজার আরশাদ মাহমুদ উপস্থিত ছিলেন। তিনি সময় চেয়ে আবেদন করেন। তার আবেদন মঞ্জুর করে ভোক্তা অধিদফতর পরবর্তী শুনানি ৪ মে নির্ধারণ করে।

    এদিন শুনানি শেষে কোম্পানিটিকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। তবে এর আগে প্রথম শুনানির দিন সময় চেয়ে আবেদন করার পর কোম্পানিটি ওই গ্রাহককে কম দেওয়া ১০০ এমবি ইন্টারনেট ফিরিয়ে দেয়। এ কারণে কোম্পানিটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৪৫ ধারা অনুযায়ী জরিমানা করা হয়েছে।

    এর আগে গ্রাহকের সঙ্গে প্রতারণার কারণে রবিকে চার লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই জরিমানার অর্থ জমা না দিয়ে তালবাহানা করছে প্রতিষ্ঠানটি।

    সংবাদ প্রতিদিন বিডি/ ইকবাল আহমেদ 

    (Visited 29 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *