Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / লাইফস্টাইল / গরমে মুখ ঘেমে যাওয়া রোধ করতে করনীয় – Songbad Protidin BD

গরমে মুখ ঘেমে যাওয়া রোধ করতে করনীয় – Songbad Protidin BD

  • ০৫-০৫-২০১৭
  • image-32723লাইফস্টাইল ডেস্ক: এই গরমে বাইরে বের হলেই শরীর থেকে ঘাম ঝরতে থাকে। আর গরমের সময়ে ঘাম হওয়াটাই তো স্বাভাবিক। কিন্তু অতিরিক্ত ঘাম বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। অনেকে আছেন যাদের শরীরের তুলনায় মুখে ঘাম বেশি হয়, যার কারণে কিছুক্ষণ পর পর ঘাম মুছতে হয়। ঘামের কারণে মুখে মেকআপ করেও শান্তি পাওয়া যায় না। তবে মুখের অতিরিক্ত ঘামের সমস্যা দূর করা যায় ঘরোয়া কিছু উপায়ে। আসুন আজ জেনে নেয়া যাক সেই উপায়গুলো।
    ঠাণ্ডা পানি
    মুখে ঠাণ্ডা পানি ব্যবহার করুন। ঠাণ্ডা পানি লোমকূপের ছিদ্রগুলো বন্ধ করে দেবে। যা অতিরিক্ত ঘাম হওয়া রোধ করবে। যখনই মুখে ঘাম হবে, তখন ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। বিশেষ করে গরমকালে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধোয়ার অভ্যাস করুন। আপনি চাইলে বরফ কুচি মেশানো পানি দিয়ে মুখ ধুতে পারেন।
    পাউডার
    ট্যালকম পাউডার মুখের অতিরিক্ত ঘাম শুষে নেয়। হাতের তালুতে কিছু পরিমাণ পাউডার নিয়ে সেটি ত্বকে ব্যবহার করুন। ট্যালকম পাউডার ব্যাগে রাখুন। যখন ত্বক অতিরিক্ত ঘেমে যাবে, তখন পাউডার ব্যবহার করুন। দেখবেন ঘাম হওয়া অনেকখানি কমে গেছে।
    বরফের টুকরো
    পরিষ্কার একটা কাপড়ে কয়েক টুকরো বরফ নিয়ে নিন। তারপর সেই কাপড় বেঁধে নিয়ে মুখের উপর কিছুক্ষণ রেখে দিন। এমনটা করলে ত্বকের ছিদ্রগুলি বন্ধ হয়ে যাবে। ফলে ঘাম আর হবে না।
    শসার রস
    শসা কুচি করে রস বের করুন। এটি ত্বকে ব্যবহার করুন। সারারাত এভাবে রাখুন। সকালে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি নিয়মিত ব্যবহার করুন। শসার রস ঘাম হওয়ার প্রবণতা হ্রাস করে। এরসাথে ত্বকের কালো দাগ দূর করে থাকে।
    মেকআপ কম করুন
    গরমকালে যতদূর পারেন মেকআপ এড়িয়ে চলুন। বিশেষ করে ক্রিম লাগানো থেকে বিরত থাকুন। গরমে ক্রিম ত্বককে আরো বেশি তৈলাক্ত করে তোলে। তাই গরমকাল যতদূর সম্ভব মেকআপ থেকে দূরে থাকাই ভালো।
    অয়েল বেইজড প্রসাধনী এড়িয়ে চলুন
    যে মেকআপ সামগ্রীগুলোতে অয়েল থাকে সেগুলো ব্যবহার করা থেকে বিরত থাকুন। ওয়াটার বেইজড মেকআপ সামগ্রী ব্যবহার করুন। অতিরিক্ত ঘাম হওয়ার কারণে এমনই মুখ তেলতেলে হয়ে থাকে। তার উপরে যদি তৈলাক্ত কোনও ক্রিম মুখ লাগান তাহলে পরিস্থিতি আরও খারাপ হয়ে যাওয়ার আশঙ্কা থাকে।সংবাদ প্রতিদিন বিডি।   ডেস্ক 

    (Visited 59 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *