Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক চার লেন হবেঃ প্রধানমন্ত্রী – Songbad Protidin BD

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক চার লেন হবেঃ প্রধানমন্ত্রী – Songbad Protidin BD

  • ০৬-০৫-২০১৭
  • image-33028কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারে বিশ্বের দীর্ঘতম মেরিন ড্রাইভ উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পর্যটন নগরী কক্সবাজার হবে উন্নত একটি জেলা, উন্নত পর্যটন, খেলাধুলা এবং সাংস্কৃতিক কেন্দ্র। ইতোমধ্যে ঢাকা-চট্টগ্রাম চার লেন হয়ে গেছে। অতি দ্রুত কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কও চার লেন হবে।

    শনিবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার উখিয়া উপজেলায় ইনানী বিচে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে, বেলা ১১টার দিকে কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত ৮০ কিলোমিটার দৈর্ঘ্যের মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধন করেন তিনি। এ সড়কে ১৭টি ব্রিজ, ১০৮টি কালর্ভাট রয়েছে। যেখানে ব্যয় হয়েছে প্রায় এক হাজার ৫০ কোটি টাকা।

    মেরিন ড্রাইভ তৈরি করতে গিয়ে যাদের ঘরবাড়ি অধিগ্রহণ করা হয়েছে তাদের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, নদীর ওপার তাদের আলাদা বাড়ি দেয়া হচ্ছে। তারা মূলত শুঁটকি ব্যবসায়ী; তাদের জন্য শুঁটকি শুকানোর পৃথক জায়গা করা হচ্ছে। যারা জায়গা দিয়েছেন তারাও তার অর্থ অতি দ্রুতই পেয়ে যাবেন বলে উল্লেখ করেন তিনি।

    শেখ হাসিনা আরো বলেন, কক্সবাজার হবে নতুন অঞ্চল, এখানে টার্মিনাল হবে। এটি শুধু পর্যটন কেন্দ্রই নয়, খেলাধুলারও কেন্দ্র। আন্তর্জাতিক খেলা হবে এখানে, সেই ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি ফুটবল খেলার ব্যবস্থা করা হবে।

    মেরিন ড্রাইভ তৈরির সময় পাহাড় ধসে সেনাবাহিনীর ছয় সদস্য প্রাণ হারিয়েছেন, তাদের গভীরভাবে স্মরণ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন প্রধানমন্ত্রী।

    এর আগে, সকাল ১০টায় বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজ মেঘদূতে চেপে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। এর মধ্য দিয়ে দেশের প্রধান পর্যটন নগরীতে সুপরিসর উড়োজাহাজ চলাচলেরও সূচনা হয়। এসময় কক্সবাজারের সম্প্রসারিত রানওয়ে ব্যবহার করে নামার পর বিমানবন্দরে বড় আকারের উড়োজাহাজ চলাচল উদ্বোধন করেন তিনি।

    এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর বোয়িং চলাচলের উপযোগী হয়েছে, এখানে প্রতি সপ্তাহে ঢাকা থেকে সরাসরি ফ্লাইট আসবে।

    বেলা ২টার দিকে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত জনসভাস্থলে পৌঁছে কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ভবন ও একাডেমিক ভবন কাম এক্সামিনেশন হল, কক্সবাজার সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজের ১০০ শয্যাবিশিষ্ট ছাত্রীনিবাস, উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের একাডেমিক ভবনের দ্বিতল এবং মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন পাইপ লাইন প্রকল্পের উদ্বোধন ঘোষণা করবেন।

    একই সাথে কক্সবাজার বিমান বন্দর উন্নয়ন প্রকল্পের আওতায় বাকঁখালী নদীর খুরুশকুল ঘাটে একটি বক্স গার্ডার ব্রিজ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, কক্সবাজার আইটি পার্ক, এলএনজি (লিকুফাইড ন্যাচরাল গ্যাস) টার্মিনাল, এসপিএম (ইনস্টলেশন অব সিংগেল পয়েন্ট মুরিং) প্রকল্প, নাফ ট্যুরিজম পার্ক এবং কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবনসহ ৮টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এরপর বেলা ৩টায় তিনি জনসভায় ভাষণ দেবেন।

    জানা যায়, সাগরপাড়ের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠেয় জনসভায় দলীয় তিন হাজার নেতাকর্মী স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবেন। সমাবেশকে জনসমুদ্রে পরিণত করতে ইতিমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সমাবেশস্থলে আগতদের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা ও চিকিৎসাসেবা দেওয়ার জন্য বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সহযোগিতায় পাঁচটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

    বিকাল সাড়ে ৪টায় বিমান যোগে ঢাকার উদ্দেশে কক্সবাজার ত্যাগ করবেন প্রধানমন্ত্রী।

    সংবাদ প্রতিদিন বিডি/ এস আলম শাহিন 

    (Visited 12 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *