Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / শিক্ষাঙ্গন / এবার আন্দোলনে রুয়েট শিক্ষকরা

এবার আন্দোলনে রুয়েট শিক্ষকরা

  • ০৬-০২-২০১৭
  • image-18988রাবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষকদের সঙ্গে অসদাচারণকারী শিক্ষার্থীদের শাস্তি না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জন ঘোষণা করেছে রুয়েট শিক্ষক সমিতি। এর আগে ভিসি প্রফেসর রফিকুল আলম বেগসহ ১৬ জন শিক্ষক টানা ২৩ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর শিক্ষার্থীদের ‘৩৩ ক্রেডিট’ পদ্ধতি বাতিলের দাবি মেনে নিয়ে রবিবার দুপুর ২টায় অবরোধ মুক্ত হয়েছেন।

    সোমবার সারাদিন কোনো বিভাগে শিক্ষকরা ক্লাস-পরীক্ষাসহ সকল প্রকার কার্যক্রম বন্ধ করেছেন বলে জানা গেছে। শিক্ষকদের দাবি তাদের সাথে খারাপ ব্যবহারকারী শিক্ষার্থীদের শাস্থি দিতে হবে। এ জন্য তারা বিশ্ববিদ্যালয় ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

    রুয়েট শিক্ষক সমিতির সহ-সভাপতি এনএইচএম কামরুজ্জামান সরকার বলেন, কিছু শিক্ষার্থী তাদের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্নভাবে গালিগালাজ করেছে। অনেকে তাদের শারীরিকভাবে লাঞ্ছিত করেছে। এছাড়াও শিক্ষার্থীরা শিক্ষকদের কথার অবাধ্য হয়ে আমাদেরকে ২৩ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। এসব ঘটনায় যারা জড়িত তাদের শাস্তি না হওয়া পর্যন্ত শিক্ষক সমিতি ক্লাস পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

    এর আগে, শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে রবিবার সকাল সাড়ে ১০টায় একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে দুপুর দেড়টার দিকে একাডেমিক কাউন্সিলের সদস্য প্রফেসর ইকবাল মতিন ‘৩৩ ক্রেডিট’ পদ্ধতি বাতিলের বিষয়টি ঘোষণা করেন। এরপরেই গত ৭ দিনে শিক্ষার্থীরা শিক্ষকদের সঙ্গে অসদাচারণ করায় বিকেল ৩টায় শিক্ষক সমিতির জরুরি সভা অনুষ্ঠিত হয়।

    সংবাদ প্রতিদিন বিডি/ শাহ আলম 

    (Visited 9 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *