Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / এফবিসিসিআই’র সভাপতি মহিউদ্দিন, সহ-সভাপতি ফাহিম ও আশরাফ – Songbad Protidin BD

এফবিসিসিআই’র সভাপতি মহিউদ্দিন, সহ-সভাপতি ফাহিম ও আশরাফ – Songbad Protidin BD

  • ১৬-০৫-২০১৭
  • FBCCI-President-Mohiuddin-সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির(এফবিসিসিআই) সভাপতি হলেন ব্যবসায়ী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন। তিনি ২০১৭-১৯ মেয়াদে এফবিসিসিআইয়ের নেতৃত্ব দেবেন। এছাড়া সহ-সভাপতি হলেন শেখ ফজলে ফাহিম ও মুনতাকিম আশরাফ। এর মধ্যে শেখ ফজলে ফাহিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের ছেলে। তিনি গোপালগঞ্জ চেম্বারের প্রতিনিধি। বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি মোনতাকিম সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফের ছেলে। আশরাফ এই নির্বাচন অনুষ্ঠানের মূল দায়িত্বে ছিলেন।

    আজ মঙ্গলবার বিকেলে এফবিসিসিআই ভবনে নির্বাচিত পরিচালকদের প্রথম সভায় এ তিনজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন বলে জানান নির্বাচন পরিচালনা কমিটির প্রধান আলী আশরাফ। এসময় সাবেক সভাপতি ও সাবেক কমিটির সদস্যরা ছিলেন।

    সোমবার সকাল ১১ টাকা থেকে বিকেলে ৪ টা পর্যন্ত তারা সভাপতি, সহ-সভাপতির জন্য ফরম কেনেন। এজন্য প্রথম সভাপতিকে ৭ লাখ ও সহ-সভাপতির জন্য ৫ লাখ টাকা গুনতে হয়।

    ১৭ মে পরিচালক পদের বিপরীতে আপিল করা যাবে। আর ২০ মে ঘোষণা করা হবে চূড়ান্ত ফলাফল।

    এর আগে ১৪ মে ২০১৭-১৯ মেয়াদকালের দ্বিবার্ষিক মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের প্যানেল সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের অ্যাসোসিয়েশন গ্রুপের ১৬ প্রার্থী পরিচালক নির্বাচিত হয়েছেন। অন্যদিকে ব্যবসায়ী ঐক্য ফোরাম অ্যাসোসিয়েশন গ্রুপের ২ প্রার্থী পরিচালক নির্বাচিত হয়েছেন।

    নির্বাচনে সর্বোচ্চ ১ হাজার ২০৬টি ভোট পেয়েছেন খন্দকার রুহুল আমিন। দ্বিতীয় স্থানে থাকা আবু মোতালেব পেয়েছেন ১ হাজার ১৯৫ ভোট। তৃতীয় স্থানে থাকা নাজিম উদ্দিন পেয়েছেন ১ হাজার ১৪৫ ভোট। ১ হাজার ১৪১ ভোট পেয়ে চতুর্থ স্থান অধিকার করেছেন শফিকুল ইসলাম ভরসা। পঞ্চম স্থানে থাকা মুনতাকিম আশরাফ পেয়েছেন ১ হাজার ১০৫ ভোট। আর ১ হাজার ৭৭ ভোট পেয়ে ষষ্ঠ হয়েছেন টিভি ব্যক্তিত্ব শমী কায়সার। নির্বাচনে ১ হাজার ৬৬৯ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন।

    নিয়মানুযায়ী এবার এফবিসিসিআইয়ের ৬০ পরিচালক পদের মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৮টি করে মোট ৩৬টি পরিচালক পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বাকি ২৪টি পদে সরকার মনোনয়ন দেবে যার ১২টি চেম্বার ও ১২টি অ্যাসোসিয়েশন থেকে।

    তবে সমঝোতার মাধ্যমে চেম্বার গ্রুপ থেকে সরকার সমর্থক প্যানেলের ১৮ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। ফলে নির্বাচনে ৬০ পরিচালক পদের মধ্যে ১৮টি পদে ভোটগ্রহণ হয়েছে।

    সংবাদ প্রতিদিন বিডি/ ইকবাল আহমেদ 

    (Visited 36 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *