Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / উত্তর কোরিয়ায় আজই হামলা চালাতে প্রস্তুত মার্কিন বিমান বাহিনী – Songbad Protidin BD

উত্তর কোরিয়ায় আজই হামলা চালাতে প্রস্তুত মার্কিন বিমান বাহিনী – Songbad Protidin BD

  • ১০-০৮-২০১৭
  • image-45894আন্তর্জাতিক ডেস্ক: আজই উত্তর কোরিয়ায় হামলা চালাতে প্রস্তুত বলে ঘোষণা দিয়েছে প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে অবস্থানরত মার্কিন বিমান বাহিনী। বৃহস্পতিবার রাতে এক টুইটে এ ঘোষণা দেয় তারা।

    প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের হাওয়াই সদরদফতর থেকে ওই টুইটার বার্তায় বিমান বাহিনীর পক্ষ থেকে লেখা হয়, আজ রাতেই কোরিয়ার বিরুদ্ধে হামলা চালাতে প্রস্তুত আছি আমরা।

    টুইটে সংযুক্ত ছবিতে দেখা যাচ্ছে মার্কিন বি-১বি পরমাণু বোমারু বিমান মধ্যাকাশে জ্বালানি সংগ্রহ করছে, আরেকটি ছবিতে দেখা যাচ্ছে বোমারু বিমানগুলো গুয়ামের অ্যান্ডারসন ঘাঁটি থেকে ওড়ার প্রস্তুতি নিচ্ছে।

    ওই সকল বোমারু বিমানের সঙ্গে জাপান ও দক্ষিণ কোরিয়ার এফ-১৫ এবং কেএফ-১৬ বিমানও দেখা গেছে। প্রশান্ত মহাসাগরীয় কমান্ডকে সহায়তার জন্য বি-১বি বিমানকে সম্প্রতি সাউথ ড্যাকোটায় মোতায়েন করেছে মার্কিন সরকার।

    প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুঁশিয়ারি ও হুমকির প্রেক্ষিতে উত্তর কোরিয়ার বিরুদ্ধে মার্কিন হামলা আসন্ন হয়ে উঠেছে বলে ধারণা করছেন অনেকেই। ট্রাম্পের ভাষ্যমতে, উত্তর কোরিয়ার হুমকি মোকাবেলা করা হবে ভয়াবহ হামলা ও সামরিক শক্তি দিয়ে।

    এদিকে, কোরিয়ায় শান্তি ও গণতন্ত্র বিষয়ক সংহতি কমিটির নেতা গ্রেগোরি এলিচ বলেছেন, দুর্ভাগ্য হচ্ছে ট্রাম্প প্রশাসন কোনোপ্রকার কূটনৈতিক পথ বেছে নেয়নি আবার উত্তর কোরিয়ার অবস্থান মানতেও রাজি নয়। ফলে একটা যুদ্ধের আশঙ্কা তৈরি হয়েছে যার ফল হবে ভয়াবহ ও বিধ্বংসী। সূত্র : রয়টার্স

    (Visited 10 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *