Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / ঈদে ট্রেন-বাসের অগ্রিম টিকিট ১২ জুন থেকে – Songbad Protidin BD

ঈদে ট্রেন-বাসের অগ্রিম টিকিট ১২ জুন থেকে – Songbad Protidin BD

  • ০৭-০৬-২০১৭
  • image-37593সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক: আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ট্রেন ও বাসের আগাম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১২ জুন থেকে। আর ১৯ জুন থেকে ট্রেনের ফিরতি আগাম টিকিট বিক্রি হবে। ঢাকা ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় এবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

    বিষয়টি নিশ্চিত করে রেলের মহাপরিচালক আমজাদ হোসেন বলেন, আগামী ৮ জুন বৃহস্পতিবার রেলভবনে এক সংবাদ সম্মেলনে ট্রেনের আগাম টিকিট বিক্রিসহ প্রয়োজনীয় বিষয়ে বিস্তারিত জানাবেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক।

    এদিকে বাসের আগাম টিকিট বিক্রির বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বাস ট্রাক ওনারস এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ।

    রেল সূত্র জানিয়েছে, রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অন্যবারের মতো এবারও ২৩টি কাউন্টার থেকে টিকিট বিক্রি হবে। নারীদের জন্য থাকবে দুটি কাউন্টার। সকাল ৮ থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা টিকিট বিক্রি হবে। একজন সর্বাধিক চারটি টিকিট কিনতে পারবেন। পাশপাপাশি ট্রেন ও বাসে অনলাইনেও আগাম টিকিট বিক্রি করা হবে।

    এবারও ঈদের আগে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রেলপথে একজোড়া নতুন বিরতিহীন আন্তঃনগর ট্রেন চালু হবে। এছাড়া যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে বিভিন্ন রুটে ঈদ উপলক্ষে ৭ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে।

    ট্রেনের টিকিট: রেলসূত্র জানায়, আগামী ১২ জুন বিক্রি হবে ২১ জুনের টিকিট। ১৩ জুন বিক্রি হবে ২২ জুনের টিকিট। ১৪ জুন হবে ২৩ জুনের টিকিট। ১৫ জুন বিক্রি হবে ২৪ জুনের টিকিট। আর সর্বশেষ ১৬ জুন বিক্রি হবে ২৫ জুনের টিকিট। আর ফিরতি আগাম টিকিট বিক্রি শুরু হবে ১৯ জুন থেকে। রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে।

    বাসের টিকিট: আগামী ১২ জুন থেকে গাবতলী ও সায়েদাবাস বাস টার্মিনাল এবং কল্যাণপুর, আসাদগেট, আরামবাগ ও মৌচাকে অবস্থিত বিভিন্ন আন্তঃজেলা বাসের কাউন্টার থেকে অগ্রিম টিকেট পাওয়া যাবে।

    (Visited 12 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *