Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ইন্দোনেশিয়ায় কার্যালয় চালুর অনুমোদন পেল ফেসবুক – Songbad protidin BD

ইন্দোনেশিয়ায় কার্যালয় চালুর অনুমোদন পেল ফেসবুক – Songbad protidin BD

  • ২১-০৬-২০১৭
  • 7সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  ইন্দোনেশিয়ায় কার্যালয় খোলার নীতিগত অনুমোদন পেয়েছে ফেসবুক ইনকরপোরেশন। দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটির সরকারের একজন জ্যেষ্ঠ সূত্রের উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

    সারা বিশ্বে ব্যবহারকারী বিবেচনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের চতুর্থ বড় বাজার ইন্দোনেশিয়া। কয়েক বছর ধরেই বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে স্থানীয়ভাবে কার্যক্রম পরিচালনার জন্য চাপ দিয়ে আসছে দেশটির সরকার।

    অ্যালফাবেট নিয়ন্ত্রিত গুগলকেও এরই মধ্যে সহায়ক সেবা সরবরাহ এবং কর ঝামেলা এড়াতে স্থানীয়ভাবে ক্ষুদ্র ব্যবসা বিভাগ খোলার নির্দেশ দিয়েছে। দেশটিতে কর-সংক্রান্ত ঝামেলার কারণে মাসব্যাপী চলমান মামলার পর এখন গুগলের কার্যক্রম বন্ধ রয়েছে।

    ইন্দোনেশিয়া সরকারের অভিযোগ, বার্ষিক যে পরিমাণ কর পরিশোধ করার কথা, তা করেনি মার্কিন প্রতিষ্ঠানটি। ফেসবুক ও টুইটারের ক্ষেত্রেও একই নীতি অনুসরণ করতে পারে দেশটির সরকার। ধারণা করা হচ্ছে, এমন আশঙ্কা থেকেই স্থানীয়ভাবে কার্যক্রম পরিচালনার লক্ষ্যে অফিস খুলতে যাচ্ছে ফেসবুক।

    সংশ্লিষ্ট সূত্রমতে, ফেসবুকের ইন্দোনেশিয়ায় কার্যালয় খোলার বিষয়টি এখনো প্রক্রিয়াধীন রয়েছে। বিষয়টি ঘিরে এর বেশি তথ্য প্রকাশ করা হয়নি।

    জানা গেছে, ২০১৪ সালের প্রথম প্রান্তিকের খতিয়ান অনুযায়ী ইন্দোনেশিয়ায় সে সময় ফেসবুক ব্যবহারকারী ছিল ৬ কোটি ৯০ লাখ। এর ফলে ব্যবহারকারী বিবেচনায় যুক্তরাষ্ট্র, ভারত ও ব্রাজিলের পরের অবস্থান দখলে নিতে সমর্থ হয় দেশটি। ইন্দোনেশিয়ায় কার্যালয় খোলা এবং দেশটিতে তাদের বর্তমান ব্যবহারকারীর সংখ্যা বিষয়ে ফেসবুকের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

     

    (Visited 7 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *