Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / আর্থিক সমঝোতায় আইসিসি-বিসিসিআই – Songbad Protidin BD

আর্থিক সমঝোতায় আইসিসি-বিসিসিআই – Songbad Protidin BD

  • ২৪-০৬-২০১৭
  • image-39909স্পোর্টস ডেস্ক: আর্থিক পাওনা নিয়ে বেশ কিছুদিন ধরেইক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সঙ্গে ঝামেলা চলছিল। অবশেষে আইসিসির সঙ্গে সমঝোতায় পৌঁছাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। আইসিসির প্রস্তাবে সম্মতি জানিয়েছে বোর্ড।

    বৃহস্পতিবার লন্ডনে আইসিসির বার্ষিক সভায় ভারতকে অতিরিক্ত ১১২ মিলিয়ন ডলার দেয়ার প্রস্তাব দেয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। তাতে সম্মতি জানায় বিসিসিআই। এতে ভারতের আয় বেড়ে দাঁড়াচ্ছে ৪০৫ মিলিয়ন মার্কিন ডলার।

    গত এপ্রিলে ৯-১ ভোটে পাস হয় আইসিসির নতুন আর্থিক সংস্কার প্রস্তাব। সেই অনুযায়ী, ২০১৫-২৩ সাল পর্যন্ত আইসিসির কাছ থেকে ২৯৩ মিলিয়ন মার্কিন ডলার পাবে ভারত। যা ভারতীয় বোর্ডের দাবি করা অর্থের অর্ধেকের একটু বেশি। বিসিসিআইর দাবি করা মোট অর্থের পরিমাণ ৫৭০ মিলিয়ন মার্কিন ডলার। ফলে আইসিসির সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে ভারত।

    এক পর্যায়ে এ নিয়ে আইসিসি-বিসিসিআই দ্বন্দ্ব চরমে পৌঁছে। পরে আরো ১০০ মিলিয়ন মার্কিন ডলার (সব মিলিয়ে প্রায় ৪০০ মিলিয়ন) নিয়ে ঝামেলা চুকিয়ে ফেলার প্রস্তাব দেয় আইসিসি। এবার তা মেনেও নিলো ভারতীয় বোর্ড।

    আইসিসির এমন সিদ্ধান্তে আর্থিক ক্ষতির সম্মুক্ষীন হচ্ছে ৭ টেস্ট খেলুড়ে ও সহযোগী দেশগুলো। স্থায়ী সদস্যদের প্রত্যেকেরই আয় কমছে ৪ মিলিয়ন মার্কিন ডলার করে। আর সহযোগী দেশগুলোর জন্য বরাদ্দ কমছে ৪০ মিলিয়ন ডলার। তবে জিম্বাবুয়ের আয় অপরিবর্তিত থাকছে।

    (Visited 7 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *