Templates by BIGtheme NET
Home / আন্তর্জাতিক / আমেরিকার বিরুদ্ধে পাল্টা ব্যবস্থার হুমকি জার্মানির – Songbad Protidin BD

আমেরিকার বিরুদ্ধে পাল্টা ব্যবস্থার হুমকি জার্মানির – Songbad Protidin BD

  • ১৮-০৬-২০১৭
  • image-39107আন্তর্জাতিক ডেস্ক: প্রেসিডেন্ট ট্রাম্প রুশ নিষেধাজ্ঞা বিলে স্বাক্ষর করলে বার্লিনের পক্ষ থেকেও অনুরূপ পাল্টা ব্যবস্থা নেয়া হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন জার্মানির অর্থমন্ত্রী ব্রিগেট্টি জিপ্রাইস। শনিবার ট্রাম্পকে উদ্দেশ্য করে তিনি বলেন, ট্রাম্প যদি বিলে সই করেন তাহলে এর বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া যায় সেটা নিয়ে আমাদেরকেও ভাবতে হবে।

    ইউরোপীয়ান এবং জার্মানির ফার্মগুলো নর্ড স্ট্রিম-২ প্রকল্পের সাথে ওতপ্রোতভাবে জড়িত। বাল্টিক অঞ্চল দিয়ে পাইপলাইনের মাধ্যমে রাশিয়া থেকে গ্যাস নেয়ার জন্য ইউরোপের দেশগুলো এই প্রকল্প ব্যবহার করে থাকে।

    জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের মুখপাত্র স্টেফেন সেইবার্ত শুক্রবার নিষেধাজ্ঞা ইস্যুতে বলেন, মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করার অভিযোগ তুলে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে। কিন্তু এতে ইউরোপের প্রতিষ্ঠানগুলো ক্ষতিগ্রস্ত হবে। আর তা কোনোভাবেই মেনে নেয়া হবে না।

    এর আগে, বৃহস্পতিবার মার্কিন সিনেট রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দিতে প্রায় সর্বসম্মতভাবে একটি বিল পাস করে। পাশাপাশি রাশিয়ার ওপর চলমান নিষেধাজ্ঞা শিথিল করার আগে কংগ্রেসের অনুমোদন নিতে হবে- এই লক্ষ্যেও সিনেটররা প্রেসিডেন্ট ট্রাম্পকে চাপ দিচ্ছেন।

    এ বিল আইনে পরিণত হতে হলে রিপাবলিকান দল নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদের অনুমোদন লাগবে। এরপর তাতে চূড়ান্তভাবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সই লাগবে। এ বিল পাস হলে রাশিয়ার খনিজ, ধাতু, জাহাজ এবং রেলওয়ে খাতে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

    (Visited 9 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *