Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / আওয়ামী লীগ বহুরূপী, তাদের হাতে দেশ নিরাপদ নয়: খালেদা জিয়া – Songbad Protidin BD

আওয়ামী লীগ বহুরূপী, তাদের হাতে দেশ নিরাপদ নয়: খালেদা জিয়া – Songbad Protidin BD

  • ১০-০৫-২০১৭
  • সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক:  আওয়ামী লীগ বহুরূপী। তারা কখনো বেশি মৌলবাদী হয়ে যায়, কখনো বেশি মুসলমান হয়ে যায়, কখনো অতি হিন্দুদের হয়ে যায়, কখনো বেশি বৌদ্ধ হয়ে যায়। এই হলো আওয়ামী লীগের অবস্থা। কাজেই আপনারা বুঝতে পারছেন, ওদের হাতে দেশ ও কোনো সম্প্রদায়ের মানুষ নিরাপদ নয়’ বলে অভিযোগ করেছেন খালেদা জিয়া।

    বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে মঙ্গলবার  রাতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এই অভিযোগ করেন। তিনি বলেন, দেশের কী অবস্থা। এখন কারো নিরাপত্তা নেই। আওয়ামী লীগের হাতে দেশ ও দেশের মানুষ নিরাপদ নয়। ওদের(আওয়ামী লীগ) হাত থেকে দেশকে উদ্ধার করার জন্য প্রয়োজন গণতন্ত্র। গণতন্ত্র না থাকলে জনগনের কল্যাণ হবে না। শুধু ওই দল ও এক ব্যক্তির কল্যাণ হবে।  গণতন্ত্র ফিরিয়ে আনতে বৌদ্ধ সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে খালেদা জিয়া বলেন, ‘‘ গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে প্রয়োজন একটা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন। এই নির্বাচন সব দলের সমান সুযোগ দিতে হবে। গুলশানের কার্যালয়ে বিএনপির উদ্যোগে এই শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান হয়। বিএনপি চেয়ারপারসন বৌদ্ধ সম্প্রদায়কে বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা জানান।

    অনুষ্ঠানে চট্টগ্রামের পতেঙ্গা বুদ্ধ বিহারের অধ্যক্ষ ভান্তে সুমঙ্গল ঘের, চন্দনাইশ বিহারে ভান্তে তিষ্য মিত্র, কমলাপুর বৌদ্ধ বিহারের বোধীপ্রিয় ভিক্ষু, জ্ঞানপ্রিয় ভিক্ষু, পদ্মা শুভ ভিক্ষু, সুনান্দ ভিক্ষুসহ প্রমূখ উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের শাসনামলে বৌদ্ধ বিহারে পুঁড়িয়ে দেয়ার ঘটনার প্রতি ইংগিত করে খালেদা জিয়া বলেন, ‘‘ আপনাদের ওপর কী অত্যাচার হয়েছে, সেসব কারা করেছে, সেটা আমরা জানি, আপনারাও জানেন।”

    তারা কী করছে, মানুষের জায়গা-জমির দখল করে, লুটপাট করে বিশেষ করে হিন্দু আছে, বৌদ্ধ আছে, খৃষ্টান সম্প্রদায় আছে তাদের সম্পত্তি জবর দখল করছে। দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামের বৌদ্ধ সম্প্রদায়ের সর্বাত্মক সমর্থন কামনা করেন বিএনপি চেয়ারপারসন।

    দলের সহ ধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ানের সভাপতিত্বে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান অধ্যাপক সুকোমল বড়ুয়া প্রমূখ বক্তব্য রাখেন।

    অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য জমিরউদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, কেন্দ্রীয় নেতা আফরোজা আব্বাস, নুরী আরা সাফা, সমীরন দেওয়ান, সদ্বীপ দেওয়ান, প্রদীপ চন্দ্র চাকমা, সুনীত তালুকদার প্রমূখ নেতৃবৃন্দ ছিলেন।

    সংবাদ প্রতিদিন বিডি/ আলাউদ্দিন আহমেদ 

    (Visited 4 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *