Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / অ্যান্ড্রয়েডে পবিত্র কোরআনের বাংলা ও অডিও ভার্সন – Songbad Protidin BD

অ্যান্ড্রয়েডে পবিত্র কোরআনের বাংলা ও অডিও ভার্সন – Songbad Protidin BD

  • ২৬-০৫-২০১৭
  • image-35878সংবাদ প্রতিদিন বিডি ডেস্ক: মহান আল্লাহ তায়ালা পবিত্র কোরআনে মানব জাতির জন্য দিয়েছেন একটি পূর্ণাঙ্গ দিক নির্দেশনা। সময়ের পরিবর্তনের সাথে সাথে মানুষ এখন আরো বিজ্ঞানমুখী হচ্ছে। আর বিজ্ঞানের এই সুফলকে সহজলভ্য করে মানুষের হাতের মুঠোয় পৌঁছে দেয়ার প্রয়াস নিয়ে এগিয়ে চলছে তথ্য প্রযুক্তিতে এক ধাপ এগিয়ে থাকা বাংলাদেশের আইটি প্রতিষ্ঠান অরেঞ্জবিডি লিমিটেড।

    প্রতিষ্ঠানটি তাদের পণ্যসারিতে ২০১৩ সালের জুলাই মাসে সংযোজন করে প্রথম বাংলায় অর্থসহ পবিত্র আল-কোরআনের অ্যান্ড্রয়েড অ্যাপস Al-Quran (Bangla)। বর্তমানে অ্যাপসটির চতুর্থ সংস্করণ এনেছে অরেঞ্জবিডি লিমিটেড।

    বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের (ডিরেক্টর জেনারেল, প্রশাসন) এবং a2i এর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার অরেঞ্জ বিডি লিমিটেডের ৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ, কাওরান বাজারের অফিসে পবিত্র আল-কোরআনের অ্যান্ড্রয়েড অ্যাপস Al-Quran (Bangla)র চতুর্থ সংস্করণ উদ্বোধন করেন।

    তিনি বলেন, আসন্ন রমজান মাসে অরেঞ্জ বিডি লিমিটেডের তৈরী পবিত্র আল-কোরআনের এই অ্যান্ড্রয়েড অ্যাপস সব ধর্মপ্রাণ মুসলমানদের ইবাদত বন্দেগিতে একটি নতুন মাত্রা যোগ করবে।

    নতুন সংস্করণে পবিত্র আল-কোরআনের বাংলা অনুবাদের পাশাপাশি অ্যাপসটিতে অডিও শোনার সুবিধা সংযোজন করা হয়েছে। এছাড়া অ্যাপসটির সূচিতে কোরআনের পারা ও আয়াত সংখ্যা পাঠকগণ দেখতে পারবেন। অ্যাপসটিতে পাঠকরা খুব সহজেই যেকোনো সময় যেকোনো স্থান থেকে পবিত্র আল-কোরআনের সব সুরা পাঠ করা ছাড়াও যতটুকু পড়বেন তা চিহ্নিত করে রেখে পরবর্তীতে উক্ত স্থান থেকে পুনরায় আরম্ভ করতে পারবেন।

     

    Al-Quran (Bangla) অ্যাপসটি শুধু বাংলাদেশেই ৫ লক্ষাধিকের বেশিবারসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সর্বমোট ১১ লক্ষাধিকের বেশি ডাউনলোড করা হয়েছে। সম্পূর্ণ বিনা খরচে পাঠকরা অ্যাপসটি যেকোনো ৪+ অ্যান্ড্রয়েড ডিভাইসে ডাউনলোড করতে পারবেন।

    Al-Quran (Bangla)অ্যাপসটি ডাউনলোড করার লিংক- https://goo.gl/DCDnPi

    (Visited 38 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *