Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / অস্ট্রেলিয়াকে হারিয়ে জার্মানির শুভ সূচনা – Songbad Protidin BD

অস্ট্রেলিয়াকে হারিয়ে জার্মানির শুভ সূচনা – Songbad Protidin BD

  • ২১-০৬-২০১৭
  • image-39534স্পোর্টস ডেস্ক: তরুণদের প্রাধান্য দিয়ে কনফেডারেশনের দল গঠন করেছিলেন জার্মান কোচ জোয়াকিম লো। আর এই তরুণদের দিয়েই কনফেডারেশন কাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে শুভ সূচনা করেছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

    সোমবার কনফেডারেশন কাপের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩-২ গোলের জয় পায় জোয়াকিম লো’র শিষ্যরা। এ জয়ের ফলে বি’গ্রুপের দ্বিতীয় অবস্থান নিশ্চিত হয়েছে বিশ্ব চ্যাম্পিয়নদের। একই গ্রুপের শীর্ষে রয়েছে চিলি।

    ম্যাচের পঞ্চম মিনিটেই স্টিন্ডল গোল করে এগিয়ে দেন জার্মানদের। এটি তার ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক গোল। নিজের তৃতীয় আন্তর্জাতিক ম্যাচ থেকে প্রথম গোল পেলেন তরুণ তারকা। ম্যাচে ৪১তম মিনিটে রজিকের অসাধারণ একটি শট প্রতিহত হয় জার্মান রক্ষণভাগে। কিন্তু ফিরতি বল ঠিকই জালে পাঠিয়ে সমতার নিয়ে বিরতিতে যাওয়া স্বপ্ন দেখছিল সকারুসরা।

    কিন্তু বিরতির ঠিক এক মিনিট আগেই পেনাল্টি থেকে অধিনায়ক ড্রাক্সলারের গোল ফের পিছিয়ে দেয় এশিয়ার প্রতিনিধিত্বকারী দলটিকে। মাসিমো লুঙ্গো নিজেদের ডি বক্সে জার্মান মিডফিল্ডার গোরেতকাকে অন্যায়ভাবে ফেলে দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। পেনাল্টি থেকে গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন জার্মান অধিনায়ক।

    দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান আরো বাড়িয়ে নেয় বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের ৪৮তম মিনিটে জসুয়া কিমিচের ক্রসের বলটি নিয়ন্ত্রণে নিয়ে সোজা সকারুসদের জালে চালান করে দেন সতির্থ গোরেতকা (৩-১)।

    তবে গোল পরিশোধের জন্য অবশ্য বেশি সময় নেয়নি অস্ট্রেলিয়ানরাও। ম্যাচের ৫৬তম মিনিটেই ২য় গোলটি পরিশোধ করে দেন সকারুস স্ট্রাইকার জুরিক। রজিকের জেড়ালো একটি শট জার্মান গোল রক্ষক বার্নড লেনো প্রতিহত করলেও গ্রিবে নিতে ব্যর্থ হন। ফিরতি বলটি গোলপোস্টের খুব কাছ থেকেই নিয়ন্ত্রণে নিয়ে জার্মান পোস্টে চালান করে দেন জুরিক (৩-২)।

    (Visited 8 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *