Templates by BIGtheme NET
Home / জাতীয় / অনলাইনে অ্যাকাউন্ট খুলে মুদ্রা পাচারকারী চক্র আটক – Songbad Protidin BD

অনলাইনে অ্যাকাউন্ট খুলে মুদ্রা পাচারকারী চক্র আটক – Songbad Protidin BD

  • ০৯-০৮-২০১৭
  • jamunanews24_com_B11সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  মাস্টার কার্ড ও অনলাইনে অর্থ পাচার করছিল একটি চক্র। এরা ডলার কেনা-বেচা চক্রেরও সদস্য। তারা অনলাইনে অ্যাকাউন্ট খুলে এবং ক্রেডিট কার্ডের মাধ্যমে অবৈধভাবে ডলার ক্রয় করতো। তারপর মুদ্রাপাচারকারীদের চাহিদা অনুসারে তাদের অ্যাকাউন্ট নম্বরে টাকা ট্রান্সফার করে বিদেশে তা পাচা‌রের সুযোগ করে দিতো।

    রাজধানীর সিআইডি কার্যালয়ে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম এ সব তথ্য জানান।

    এর আ‌গে, মঙ্গলবার হাজারীবাগ এলাকা থেকে কোটি কোটি টাকা পাচারকারী এই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি)। গ্রেফতাররা হলো ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম ওরফে ইরমান (২২), জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের স্নাতকের শেষ বর্ষের আসকার ইবনে ইসহাক শাকিল (২৪), সরকারি তিতুমীর কলেজ থেকে ২০১৫ সালে মার্কেটিং বিভাগ থেকে পাস করা সৈয়দ মেহেদী হাসান (২৯), কেরাণীগঞ্জের বিকাশ-ফ্ল্যাক্সি লোডের দোকানী হায়দার হোসেন (৩০) ও ইস্টার্ন ইউনিভার্সিটির আইনের শেষ বর্ষের শিক্ষার্থী জহিরুল হক (২৫)।

    নজরুল ইসলাম ব‌লেন, ভূয়া নাম ঠিকানা ব্যবহার করে অনলাইনে পাইওনিয়ার কার্ড ইস্যু করে সেসব কার্ড বিভিন্ন জনের কাছে বিক্রি করতো চক্র‌টি। এ ছাড়া পাচারকারীদের চাহিদা অনুযায়ী সে সব কার্ড এবং বিভিন্ন অনলাইন অ্যাকাউন্টে ইলেক্ট্রিক ট্রানজেকশানের মাধ্যমে অর্থ পাচারে সহায়তা করতো চক্রটি।

    ‌তি‌নি আরও ব‌লেন, গ্রেফতার‌দের কাছ থেকে ১৪১টি মাস্টার্ড কার্ড, নগদ ৯ লাখ ২১ হাজার ৫০০ টাকা, একটি সিপিইউ, একটি লেমিনেটিং মেশিন, প্রিন্টার কাম স্ক্যানার, ইসলামী ব্যাংকের দুটি সিল, দুটি ল্যাপটপ, ৩২টি ব্লাংক চেক ও তিনটি মোবাইল উদ্ধার করা হয়। ত‌বে এই ধরনের কোনো গ্রাহকের অনলাইন অ্যাকাউন্ট এবং ক্রেডিট কার্ডের সঙ্গে বাংলাদেশের কোনো ব্যাংকের হিসাব নম্বরের লিঙ্ক না থাকায় কি পরিমাণ অর্থ পাচার হয়েছে সেই হিসাব জানা যায়নি।

    গ্রেফতার‌দের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে রাজধানীর হাজারীবাগ থানায় মামলা হয়েছে বলেও জানান বিশেষ পুলিশ সুপার।

    সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সিআইডির ক্রাইম ইউনিটের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার রায়হান উদ্দিন খান ও মুহাম্মদ মিনহাজুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া) শারমিন জাহান প্রমুখ।

    (Visited 22 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *